May 19, 2024, 4:11 pm

যশোরে অজ্ঞানপার্টির দুই সদস্য গ্রেফতার: চোরাই দুটি ইজিবাইক ও একটি মোটরসাইকেল উদ্ধার

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) যশোর জেলার ডিবি পুলিশ অভিযান চালিয়ে অজ্ঞানপার্টির দুই সদস্যকে গ্রেফতার করাসহ দুটি চোরাই ইজিবাইক, একটি মোটরসাইকেল ও নগত ১’লক্ষ টাকা উদ্ধার করেছে। সোমবার (১৭ এপ্রিল) বিকেলে মাইকপট্টির সিসিটিভির ফুটেজ দেখে আসামিকে সনাক্ত করে অজ্ঞানপার্টির মূলহোতা আলী রেজা রাজু ওরফে জামাল (৪৩) কে গ্রেফতার করেন। পরবর্তীতে তার দেওয়া তথ্য মতে মাগুরা জেলার মুহম্মদপুর থানার আড়পাড়া গ্রামে অভিযান চালিয়ে চোরাই মালামাল ক্রেতা নজরুল ইসলাম খান (৪৮) কে গ্রেফতার এবং চোরাই মালামাল উদ্ধার করেন।

জানা গেছে, চলতি বছরের গত ২১ মার্চ বিকেলে জনৈক তুষার আহমেদ জীবন নামের একজন ইজিবাইক ড্রাইভারকে অজ্ঞাত ব্যক্তি থানা মোড় থেকে ভাড়া করে মনিহারে নিয়ে যায়। পরে আরএন রোডে একটি দোকান থেকে বিস্কুট ক্রয় করে বিস্কুটের সাথে চেতনানাশক মিশিয়ে খাইয়ে অচেতন করে খালদার রোডে ফেলে দিয়ে ইজিবাইকটি চুরি করে নিয়ে যায় এবং গত ২ ফেব্রুয়ারি বিকেলে জনৈক জাকির হোসেন নামের একজন ইজিবাইক ড্রাইভারকে অজ্ঞাত ব্যক্তি চাচড়া বাজারে জনতা ব্যাংকের সামনে নিয়ে সুমনের চা দোকান থেকে চা এর সাথে চেতনানাশক দ্রব্য মিশিয়ে খাইয়ে অচেতন করে। পরে জনতা ব্যাংকের পাশে খালি জায়গায় ড্রাইভারকে ফেলে রেখে ইজিবাইকটি চুরি করে নিয়ে যায়।

দুইটি ঘটনা সংক্রান্তে পৃথক অভিযোগপ্রাপ্ত হয়ে যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম এঁর নির্দেশে ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার, পিপিএম (বার) এর তত্ত্বাবধানে এলআইসি টিম তদন্তে নেমে ঘটনাস্থলের আশে পাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে অজ্ঞাত ব্যক্তির ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করে গোপন তথ্যের ভিত্তিতে সনাক্ত পূর্বক এসআই মফিজুল ইসলাম, পিপিএম এর নেতৃত্বে এসআই শফি আহম্মেদ রিয়েল, এএসআই রঞ্জন কুমার সাহার সমন্বয়ে একটি চৌকশ টিম ১৭ এপ্রিল বিকাল ১৭.৩০ ঘটিকার সময় মাইকপট্টির সিসিটিভি ফুটেজ থেকে প্রাপ্ত ব্যক্তিকে সনাক্ত পূর্বক যশোর জেলার ঝিকরগাছা থানার লক্ষীপুর (পশ্চিমপাড়া) গ্রামের মৃত রফিজ মোল্লা রফির ছেলে আলী রেজা রাজু হরফে জামাল (৪৩) কে গ্রেফতার করে।
তার দেওয়া তথ্য মতে উপরোক্ত ঘটনাস্থল পরিদর্শন করে এবং যশোরের পূর্ব বারান্দিপাড়া ও মাগুরা মুহম্মদপুর থানার আড়পাড়া গ্রামে অভিযান পরিচালনা করে চোরাই মালামাল ক্রেতা মাগুরা জেলার মুহম্মদপুর থানার আড়পাড়া গ্রামের ইব্রাহিম খান এর ছেলে নজরুল ইসলাম খান (৪৮) কে গ্রেফতার করেন। ওইসময় তার হেফাজতে থাকা ২টি পৃথক চুরির ২টি ইজিবাইক উদ্ধার করেন। এছাড়াও আরো ১টি চোরাই সন্ধিগ্ধ মোটরসাইকেল জব্দ করেন। পরবর্তীতে মোটরসাইকেলের ইঞ্জিন ও চেসিস নাম্বারের তথ্য মতে জানা যায়. মোটরসাইকেলটি ২০২১ সালের ২৮ অক্টোবর যশোরের সিতারামপুর তারা মসজিদের সামনে থেকে মাগরিবের নামাজরত মুসল্লী শওকত এর চুরি হওয়া মোটরসাইকেল।

পৃথক ৩টি চুরির ঘটনা সংক্রান্তে পৃথক ৩ জন বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় এজাহার দায়ের করেন। তাদের বিরুদ্ধে থানায় পৃথক পৃথক মামলা হয়েছে।

আসামির প্রাথমিক জিজ্ঞাসাবাদ, ধৃত অজ্ঞানপার্টির সদস্য আলী রেজা রাজু এর পিসি/পিআর যাচাই করে জানা যায়, তার বিরুদ্ধে হত্যা মামলাসহ বিভিন্ন থানায় ৮টি অজ্ঞানসহ চুরি মামলা রয়েছে। পেশাদার আন্তঃজেলা অজ্ঞানপার্টির সদস্য বলে জানা যায়। যশোর জেলাসহ আশপাশের জেলায় খাদ্যদ্রব্যের সাথে চেতনানাশক ঔষধ মিশিয়ে ইজিবাইক ড্রাইভারসহ বিভিন্ন ব্যক্তিকে খাইয়ে অচেতন করে ইজিবাইক, মোটরসাইকেল, নগদ টাকাসহ মুল্যবান জিনিসপত্র চুরি করার তথ্য প্রমান পাওয়া যায়। চেতনানাশক প্রয়োগের ফলে কোন কোন ব্যক্তি মৃত্যুবরণ করে থাকে মর্মে প্রতীয়মান হয়।
অজ্ঞানপার্টির মূলহোতা আলী রেজা রাজু ওরফে জামালের ৪টি স্ত্রী এবং যশোরের বারান্দিপাড়ায় একটি বাসা, পুলেরহাটে দুটি বাসা ও ঝিকরগাছার লক্ষীপুরে একটি বাসা রয়েছে। তার বিরুদ্ধে যশোর, কালীগঞ্জ, ঝিকরগাছা, শৈলকুপা থানায় ১টি হত্যা মামলাসহ ৭টি অজ্ঞান পূর্বক চুরির মামলা রয়েছে।

যশোর জেলার ডিবি পুলিশ ১৮ এপ্রিল (মঙ্গলবার) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা